বিভিন্ন স্বাদের মিল্কশেক রেসিপি

আপেল মিল্কশেক 

এটি খুব সাধারণ, সুস্বাদু এবং স্বাস্থ্যকর মিল্কশেক। সকালের নাস্তার সঙ্গে অথবা বিকেলের পানাহারের জন্য এটি খুব ভালো একটি পানীয়।

প্রয়োজনীয় উপকরণ
আপেল : খোসাসহ টুকরো ৪ কাপ
দুধ : ১ লিটার
বাদাম : কয়েক টুকরো কাজুবাদাম
কয়েক টুকরো দারুচিনি গুঁড়া
১ টেবিল চামচ প্রয়োজনমতো বরফ ও চিনি

প্রস্তুতপ্রণালী – প্রথমে আপেল, আপেলের খোসা ও শাঁসগুলোকে ছোট ছোট টুকরা করে কাটতে হবে।প্রয়োজনমতো চিনি নিয়ে এগুলোকে ব্লেন্ডার মেশিনে নিন। দুধ ফুটিয়ে নিন, তারপর ঠাণ্ডা করুন।এবার অর্ধেক পরিমাণ দুধ ব্লেন্ডার মেশিনে নিয়ে উপকরণগুলো একেবারে নরম হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।বাকি অর্ধেক দুধ ঢেলে দিয়ে আবারো ব্লেন্ড করুন।এবার গ্লাসে করে ২ থেকে ৩টি বরফের টুকরোসহ প্রয়োজনমত মিশ্রণটি নিন।এবার একটু দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। শেষে বাদাম এবং কাজুবাদামের টুকরোগুলো দিয়ে সুন্দরভাবে তা পরিবেশন করুন।

আনারস ও আদার মিল্কশেক 

প্রয়োজনীয় উপকরণ
আনারসের জুস : ১ কাপ
ভ্যানিলা আইসক্রিম : ২ কাপ
আদা : ১ টেবিল চামচ
লেবুর শরবত : ২ টেবিল চামচ

প্রস্তুতপ্রণালী – সবগুলো উপকরণ একসঙ্গে ব্লেন্ডার মেশিনে নিন।নরম হওয়া পর্যন্ত খুব ভালোভাবে সেগুলো ব্লেন্ড করুন।এবার প্রয়োজনমতো গ্লাসে নিয়ে পান করুন।আপনি চাইলে দুই-এক টুকরো বরফ মিশিয়ে নিতে পারেন।

কলা ও চকলেট মিল্কশেক

প্রয়োজনীয় উপকরণ 
চকলেট সিরাপ : ১ থেকে ২ কাপ
কলা :  মাঝারি ২টি মাঝারি অথবা বড়মাপের একটি কলা
দুধ : ৪ কাপ ফুটানো এবং ঠাণ্ডা
চিনি : প্রয়োজনমতো
আইসক্রিম : ১ কাপ যে কোনো স্বাদের।

প্রস্তুতপ্রণালী – কলা এবং খোসাগুলো ছোট ছোট টুকরা করে কেটে নিয়ে ব্লেন্ডারে নিন।এবার দুধ এবং চকলেট সিরাপ ঢেলে দিন। আপনি চাইলে প্রয়োজনমতো চিনি এবং আইসক্রিম যোগ করতে পারেন।উপকরণগুলো পুরো মিশে যাওয়া পর্যন্ত ব্লেন্ড করতে থাকুন।  গ্লাসে ঢেলে নিন এবং চকলেট সিরাপ এবং আইসক্রিম দিয়ে সাজিয়ে অবশেষে পরিবেশন করুন।

মন্তব্যসমূহ